মালয়েশিয়ায় ধর্ষণের অভিযোগে সেলিব্রিটি ধর্ম প্রচারক গ্রেফতার



মালয়েশিয়ায় দা'ই সৈয়দ নামের একজন সেলিব্রিটি ধর্ম প্রচারক আজ পেতালিং জায়া ম্যাজিস্ট্রেট আদালত ও দায়রা আদালতে অপ্রাকৃত যৌনতা ও শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন, তিনি এখানে দায়রা আদালতে এক মহিলাকে ধর্ষণের আরেক অভিযোগের মুখোমুখি হয়েছেন। যার পুরো নাম সৈয়দ শাহ ইকমাল মোহাম্মদ শাইফুল


 সৈয়দ শাহ ইকমাল (২৫) গত বছরের ১১ ই সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ১১ টার দিকে আই সিটির কনডমিনিয়ামের একটি কক্ষে ২৩ বছর বয়সী মহিলাকে ধর্ষণ করার অভিযোগ তিনি দোষ স্বীকার করেননি। তার বিরুদ্ধে দণ্ডবিধির ৩ 376 (১) ধারায় অভিযুক্ত করা হয়েছে, যা ২০ বছর পর্যন্ত কারাদণ্ড এবং দোষী সাব্যস্ত হলে রতান বা বেত্রাঘাত এর বিধান রয়েছে।


 এর আগে, ডেপুটি পাবলিক প্রসিকিউটর নর বাইজুরা মোহাম্মদ সৌবিয়ান এই ভিত্তিতে জামিন দেয়নি যেহেতু এটি একটি জামিনযোগ্য অপরাধ নয়, তাই যদি জনসাধারণের অভিযুক্ত আসামিকে মুক্তি দেওয়া হয় তবে তা জনসাধারণের মধ্যে অস্বস্তিকর ধারণা তৈরি করবে।


 তিনি বলেন, “অভিযুক্তের বিরুদ্ধে আরও বেশ কয়েকটি মামলা রয়েছে এবং আশঙ্কা করা হচ্ছে যে জামিনের অনুমতি পেলে তিনি ভিকটিম ও সাক্ষীদের হেনস্থা করতে পারেন।


 তিনি বলেছিলেন যে আদালত যদি অভিযুক্তকে জামিনের অনুমতি দেয় তবে আসামির আন্তর্জাতিক পাসপোর্ট আদালতের কাছে হস্তান্তর করা ছাড়াও নিকটস্থ থানায় রিপোর্ট করা এবং নিষিদ্ধ হওয়া ছাড়াও অতিরিক্ত শর্তের পাশাপাশি এটি আরএম ১০,০০০ নির্ধারণ করা উচিত  মামলা শেষ না হওয়া পর্যন্ত ভুক্তভোগী ও সাক্ষীদের হয়রানি করা।


 জামিন আরোপের দাবিতে আইনজীবী সৈয়দ আমিরুল সৈয়দ এড্রোস, সৈয়দ শাহ ইকমালের প্রতিনিধিত্ব করে বলেছিলেন যে তার ক্লায়েন্ট তদন্তের সময় পুরোপুরি সহযোগিতা করেছিলেন এবং এমনকি তাকে আটক করার আগে স্বেচ্ছায় শাহ আলম পুলিশ সদর দফতরে গিয়েছিলেন।


 সৈয়দ আমিরুলও ন্যূনতম জামিনের জন্য আবেদন করেছিলেন কারণ কোভিড -১৯ মহামারীটি শুরু হওয়ার পর থেকে তার ক্লায়েন্টের আয়ের কোনও উৎস ছিল না, তার মা এবং ভাইয়ের যত্ন নেওয়া ছাড়াও, যিনি একজন প্রতিবন্ধী ব্যক্তি (পিডাব্লুডি) জড়িত থাকার পরে প্রতিবন্ধী ছিলেন  দুর্ঘটনা


 সৈয়দ আমিরুল বলেন, নির্যাতনের শিকার আসামির বিষয়টিও প্রাসঙ্গিক নয় কারণ পুলিশ তার (অভিযুক্তের) দুটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে।


 তারপরে বিচারক রোফিয়াহ মোহামাদ অভিযুক্তকে এক জামিনে আরএম ২০,০০০ জামিনের অনুমতি দিয়েছিলেন, অতিরিক্ত শর্তে যে অভিযুক্তকে মামলাটি সম্পন্ন না হওয়া পর্যন্ত শিকার ও প্রসিকিউশন সাক্ষীদের হয়রানি করা থেকে বিরত রাখা উচিত এবং মামলার উল্লেখের জন্য আগামী বছরের 25 জানুয়ারী নির্ধারণ করা হয়েছে।


 এর আগে, অভিযুক্ত, যিনি একটি ধর্মীয় টেলিভিশন রিয়েলিটি প্রোগ্রামের প্রাক্তন অংশগ্রহণকারী ছিলেন, শাহ আলম দায়রা আদালতে উপস্থিত হন।


 সৈয়দ শাহ ইকমালকেও আজ সকালে পেটালিং জয়া দায়রা আদালত ও ম্যাজিস্ট্রেট আদালতে দু'দিক থেকে অপ্রাকৃত যৌন অপরাধ করা এবং একটি বেসরকারী কলেজের ছাত্রের শালীনতা দামানসারা পারদানার ভাড়া বাসায় অভিযুক্ত করার অভিযোগ আনা হয়েছিল। - বার্নামা

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.